বন্যার্তদের পাশে গলওয়ে বাংলাদেশ কমিউনিটি ।

Home / News / বন্যার্তদের পাশে গলওয়ে বাংলাদেশ কমিউনিটি ।
মাথার ওপরে যার নেই কোন ছাউনি,ঘর যার ভেসে গেছে বানের জোয়ারে,পশু ও মানুষ এক জায়গা রাতদিন কাটিয়ে দেয় যে এলাকায় তা এখন সিলেট,সুনামগঞ্জ,নেত্রকোনার অনেক অঞ্চলে। বন্যায় ভেসে গেছে
ঘর,নেই খাবার,পরনের এক কাপড়েই অনেকেই দিন পার করছেন। এমনি  দূর্যোগে প্রবাসীদের কোন ভুমিকা থাকবেনা! তা কি করে হয়! দেশের যে কোন দুর্যোগে আয়ারল্যান্ড সবসময়ই এগিয়ে থাকে। সিলেটের সদ্য বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তায় দেশটির বিভিন্ন কাউন্টির বাংলাদেশিরা যে যার অবস্থান থেকে সিলেটের অসহায় পরিবারের মাঝে অর্থ,বস্তু,ঔষধ,ঘর তৈরির জন্য নগদ অর্ঘ প্রেরন করে আসছেন।
সদ্য নতুন গলওয়ে বাংলাদেশ কমিউনিটি এ সহায়তায় জোগ করেছেন নতুন এক মাত্রা। এরই মধ্যে তারা সাত লাখ টাকা সহায়তা পাঠিয়েছেন বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে। সিলেট,সুনামগঞ্জ,নেত্রকোনার ছয়টি জোনে ভাগ করে দেয়া হচ্ছে এ সহায়তা। গোয়াইনঘাট,লামাকাজী, বিয়ানিবাজার,দিয়াইশলা,মহানগন্জ এই পাঁচটি জোনে স্থানীয় সমাজকর্মীদের  দ্বারা খাদ্য ও ঔষধ বাবদ জনপ্রতি এক হাজার টাকা দেয়ার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। বাকী একটি জোনে দেয়া হচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে।
শুধু এখানেই থেমে থাকেনি গলওয়ে বাংলাদেশ কমিউনিটির অনুদান। প্রত্যন্ত এলাকার মসজিদের মুসল্লীদের ওজু করা ও মসজিদের আশেপাশের এলাকায় বিশুদ্ধ পানির জন্য তিনটি টিউবওয়েল দান করেছে সংগঠনটি।যার কাজও ইতিমধ্যে শুরু হয়েছে। এখনও তহবিল গঠনের কার্যক্রম এগিয়ে চলছে। আগামী দিনে বন্যা কবলিত এলাকায় আরো অর্থ পাঠাবেন বলে জানিয়েছে গলওয়ে বাংলাদেশ কমিউনিটির নব নির্বাচিত কমিটির সদস্যরা।
– সৈয়দ জুয়েল

Top Donors

    Choose Language»